ঢাকা | রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
লন্ডন সংবাদ

বিশ্বনাথে প্রবাসী‘র জায়গা দখল:যুক্তরাজ্যে সংবাদ সম্মেলন ও হাইকমিশনে লিখিত অভিযোগ

লন্ডন অফিস: প্রকাশিত হয়েছে: ০৫-১২-২০১৭ ইং । ০৫:২২:২০

সিলেটের বিশ্বনাথে হাজী কবির উদ্দিন নামক এক প্রবাসী‘র জায়গা দখলের অভিযোগ পাওয়াগেছে। এনে নিয়ে যুক্তরাজ্যে সংবাদ সম্মেলন করেছেন তিনি। সংবাদ সম্মেলনের পূর্বে গত ২১ নভেম্বর হাজী কবির উদ্দিন প্রবাসীর স্বত্বদখলীয় ভূমি জোরপূর্বক দখল,হুমকি ও চাঁদা দাবীর অভিযোগ এনে মানচেষ্টারে বাংলাদেশ সহকারী হাইকমিশনারের কাছে লিখিত অভিযোগ দেন।
সংবাদ সম্মেলনে উপজেলার ছালিয়া দশঘর গ্রামের যুক্তরাজ্যের কিথলী শহরে বসবাসকারী হাজী কবির উদ্দিন বলেন,বিশ্বনাথ থানার পুরাতন বাজারে থানার পশ্চিম বাউন্ডারির সাথে মসুলা মৌজায় আমার ১২.৪২ শতক জায়গা রয়েছে। যার দাগ নং ৯৬৫৯, খতিয়ান নং ২১০০/২০৪৯। ১৯৯৮ সালে বিশ্বনাথের ভোগশাইল গ্রামের সিরাজুল ইসলাম (মনোহর আলী) সাহেবের কাছ থেকে ক্রয় করি। অদ্যাবদি আমি জায়গাটি ভোগ করিয়া আসছি।আমার নির্মিত বিল্ডিংএ দীর্ঘদিন যাবত ভাড়াটিয়া বসবাস করছে।বিশ্বনাথ থানার প্রভাবশালী ভূমিখেকোদের সহায়তায় স্থানীয় কিছু রাজনৈতিক ব্যক্তিগণ প্রশাসনের ছত্রছায়ায় ২৭/১০/২০১৭ ইংরেজী তারিখে আমার ভাড়াটিয়াদের তাড়িয়ে দিয়ে আমার ঘরের সামনে আমার নিজস্ব ৫ শতক জায়গার উপর অবৈধ একটি চুক্তিনামা বানিয়ে বাঁশ-কাঠ দিয়ে রাতের আধারে একটি টিনসেড ঘর নির্মান করে। আমার কিছু আত্মীয়স্বজন এতে বাধা দিলে তাদের হুমকি ধামকি দিয়ে তাড়িয়ে দেয়। আমি এই মর্মে আমার একজন আত্মীয় এবং আমমোক্তারের মাধ্যমে বিশ্বনাথ থানায় একটি জেনারেল ডাইরি(জিডি) করাই। যাহার নাম্বার ১৩৯৪, তাং-২৭,১০,২০১৭ইং।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন. বিশ্বনাথ পুরাতন বাজারের বাসিন্দা জিল্লুর রহমান মামুন, পিতা- আলহাজ্ব মোঃ লিচু মিয়া,মজলিশ ভোগশাইল গ্রামের ফারুজ খান, পিতা- মরহুম হাছান খান, বিদায় সুলপানি (পূর্ব চাশনিরকাপন) গ্রামের সিরাজ মিয়া, পিতা- রিয়াজ আলী এই তিনজনকে অভিযুক্ত করে আমার আমমোক্তারের মাধ্যমে আমার স্বত্ব দখলীয় ভূমি প্রসঙ্গে ইতিপূর্বে সিলেটের মাননীয় যুগ্ম জেলা ৩য় আদালতে স্বত্ব ১১৭/২০১৫ ইংরেজী নম্বর মোকদ্দমা দায়ের করি। আমি বর্ণিত হুমকিদাতা ও স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদেরকে আমার দায়েরী স্বত্ব ১১৭/২০১৫ ইংরেজী মোকদ্দমায় ৮০-৮৩ নং বিবাদী হিসেবে পক্ষভূক্ত করি এবং তাহাদের বিরুদ্ধে আদালত বিগত ১৫/১১/২০১৭ ইংরেজী তারিখের আদেশে আমার ভোগ দখলে বাধা বিঘ্ন সৃষ্টি না করার মর্মে স্থিতাবস্থা (Statusque)বজায় থাকার মর্মে আদেশ প্রদান করেন। কিন্তু চোরে না শোনে ধর্মের কাহিনি। এখনও পর্যন্ত তাহারা তাদের নিজস্ব সিদ্ধান্তে বহাল তবিয়তে রয়েছে।

গত ২৬শে নভেম্বর বুধবার যুক্তরাজ্যের কিথলী ও ব্রাডফোর্ড শহরে বসবাসকারী বিশ্বনাথ থানার প্রবাসীদের উদ্দ্যোগে স্থানীয় একটি রেষ্টুরেন্টে এ সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন কমিউনিটি লিডার আলহাজ্ব সুনু মিয়া। কাউন্সিলর নেছার আলীর পরিচালনায় বিশ্বনাথে ভূমিখেকোদের মাধ্যমে প্রবাসীদের নিজস্ব জায়গা দখল, জোর পূর্বক চাঁদা আদায়সহ নানামূখী হয়রানী বন্ধের প্রতিবাদে এ সংবাদ সম্মেলন। এসময় বক্তব্য রাখেন গ্রেটার সিলেট নর্থ রিজিয়ন সভাপতি ফয়জুর রহমান, কিথলী শাহজালাল মসজিদ কমিটির সভাপতি মোজাহিদ আলী, গ্রেটার সিলেট নর্থ রিজিয়নের সাবেক চেয়ারম্যান মাসুক মিয়া, বিশিষ্ট রাজনীতিবিদ নজরুল ইসলাম, রাজনৈতিক ব্যক্তিত্ব আনছার আলী, মিরাস আলী, হাজী তৈমুছ আলী, ইউনুছ মিয়া, আব্দুল হান্নান, শামছুল আলম প্রমুখ।
বক্তারা বলেন এই ভূমিখেকো চক্রটি বিশ্বনাথ থানার প্রবাসীদের বাড়ীঘর ও জায়গা দখল করে তাদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। তাই এ সমস্ত অনিয়ম ও দূর্নীতি দূরীকরণে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। তরিৎ ব্যবস্থা গ্রহন করে হাজী কবির উদ্দিনের ভূমি উদ্ধার করা জরুরী হয়ে পড়েছে। বক্তারা বলেন,প্রতারক, বানোয়াট কাবলাকারী এসব ভূমিদস্যূদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা প্রয়োজন। অবিলম্বে প্রবাসীদের উপর থেকে যদি এসব হয়রানী বন্ধ করা না হয়, তাহলে অদূর ভবিষ্যতে বাংলাদেশে বিনিয়োগ, অর্থ প্রেরণ, যাতায়াত সহ বিভিন্ন ব্যাপারে প্রবাসীদের মধ্যে অনীহা এবং প্রতিবন্ধকতা সৃষ্টি হবে বলে বক্তারা তাদের বক্তব্যে উল্লেখ করেন। সভার শেষ পর্যায়ে এসমস্ত ব্যপারে বাংলাদেশ আইন প্রয়োগকারী সংস্থা সহ বিশ্বনাথ থানা প্রসাশনকে প্রবাসীদের সম্পত্তি রক্ষনাবেক্ষণে সহায়তা প্রদান কল্পে এগিয়ে আসার জন্য সংবাদ সম্মেলন থেকে জোর দাবী জানানো হয়।
এদিকে,সংবাদ সম্মেলনের পূর্বে গত ২১ নভেম্বর মানচেষ্টারে বাংলাদেশ সহকারী হাইকমিশনারের কাছে লিখিত অভিযোগে হাজী কবির উদ্দিন বলেন,আমার জায়গা দখল করার চেষ্টা চলার সময় থানায় সাধারণ ডায়েরি(জিডি)করলে পুলিশ তাদের সতকীকরণ নোটিশ দেয়।কিন্তু এলাকার প্রভাবশালীদের কারণে পুলিশ সুষ্টু পদক্ষেপ নিতে অপারগতা প্রকাশ করে। তবে পুলিশ জায়গার উপর কোন কাযক্রম থেকে বিরত থাকতে অনুরোধ করে। লিখিত অভিযোগে তিনি এ ধরনে ঘটনার সুষ্ট তদন্তের দাবী জানান।

শেয়ার করুন
সর্বশেষ খবর লন্ডন সংবাদ
  • যুক্তরাজ্যের লন্ডন শহরে অভিবাসন নীতির বিরুদ্ধে আবারও বিক্ষোভ
  • বিপুল সংখ্যক জনতার উপস্থিতিতে লন্ডনে অমর একুশে উদযাপন
  • আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি যুক্তরাজ্য বিএনপির বিনম্র শ্রদ্ধা নিবেদন
  • ভাষা শহীদদের স্মৃতির প্রতি গ্রেটার ম্যানচেস্টার স্বেচ্ছাসেবক দলের শ্রদ্ধা নিবেদন
  • অর্পন যুক্তরাজ্য শাখার উদ্যোগে মহান ভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্টিত
  • মুরগি নেই, তাই যুক্তরাজ্যের কেএফসির শত শত দোকান বন্ধ
  • খালেদা জিয়ার মুক্তির দাবীতে লন্ডনে বৃটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ
  • বিশ্বনাথ বিএনপি‘র সম্পাদক লিলু মিয়াসহ গ্রেফতারকৃতদের মুক্তির দাবী করেছেন মাহিদুর রহমান
  • বিশ্বনাথ বিএনপি‘র সম্পাদক লিলু মিয়াসহ গ্রেফতারকৃতদের নি:শর্ত মুক্তির দাবী করেছে যুক্তরাজ্য বিএনপি
  • বিএনপির চেয়ারপার্সনের মুক্তির দাবীতে লন্ডন পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য বিএনপির বিশাল বিক্ষোভ সমাবেশ
  • ইন্টারনেটে জিহাদি উপকরণ শনাক্ত ও মুছে দেয়ার নতুন সফটওয়্যার
  •   ল্ন্ডনে টেমস নদীতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বোমা:বন্ধ করে দেয়া হলো সিটি এয়ারপোর্ট
  • লন্ডনে বাংলাদেশ হাই কমিশনে অনাকাঙ্খিত ঘটনায় যুক্তরাজ্য বিএনপির বিবৃতি:দু:খ প্রকাশ
  • বিশ্বনাথের ছাত্রনেতা আসাদুজ্জামান সহ গ্রেফতার কৃত সকল নেতৃবৃন্দের নিস্শর্ত মুক্তি দাবী করলেন সেলিম
  • বিশ্বনাথ উপজেলা বিএনপির সম্পাদক লিলু মিয়া সহ গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তি‘র দাবী জানালেন মুরাদ
  • লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে স্মারকলিপি দিতে গিয়ে বিএনপির সমর্থকদের হামলা
  • লন্ডনে প্রতিবাদ সভায় বিশ্বনাথ বিএনপি‘র সম্পাদক লিলু মিয়াসহ আটকৃত নেতৃবৃন্দের মুক্তিদাবী
  • বিশ্বনাথ ও বালাগঞ্জ উপজেলা বিএনপি‘র গ্রেফতারকৃত নেতৃবৃন্দের মুক্তি দাবী করেছেন বিএনপির নেতা সেলিম
  • বেগম খালেদা জিয়ার মামলার বন্ধের দাবিতে লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের সম্মুখে বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত
  • বিশ্বনবীর আদর্শ ছাড়া আর কোন আদর্শ অনুস্বরন করা বৈধ নয়: মাওলানা নজরুল ইসলাম
  • এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।