ঢাকা | বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
বিদ্যালয়ে ভর্তি ফি ২০০০ টাকা! বাংলাদেশের ব্যাংক লুটপাটকারীদের তালিকা ওয়েবসাইটে প্রকাশের দাবি সাংসদের ল্যাব এইডের সিসিইউতে নারায়ণগঞ্জের মেয়র আইভী:বিশ্রামে থাকার পরামর্শ চিকিৎসকদের যুক্তরাজ্যে বেক্সিট প্রস্তাবে দেশটির নিম্নকক্ষে সমর্থন লাভ দুঃখে-ক্ষোভে জ্বলছে বিশ্বনাথ আওয়ামীলীগ:যে কোন সময় গণ-পদত্যাগ! নরসিংদী ওয়েলফেয়ার সোসাইটি ইন স্পেন এর নেতৃবৃন্দ সর্বস্তরেরে প্রবাসীদের ভালোবাসায় সিক্ত হলে বাংলাদেশ অষ্ট্রিয়া ইকোনোমিক চেম্বার অফ বিজনেস এসোসিয়েশন এর সভা অনুষ্টিত ছাতক মিডিয়া সেন্টার পরিদর্শন করলেন সাবেক সাংসদ কলিম উদ্দিন মিলন রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশের পাশে থাকবে নয়াদিল্লি: সুষমা কক্সবাজারে বসতঘরে একই পরিবারের ৪ জনের লাশ
আইন আদালত

সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষা বন্ধের নির্দেশ

বাংলাপেইজ রিপোর্ট প্রকাশিত হয়েছে: ০৮-০১-২০১৮ ইং । ০১:০০:৩৩

সমন্বিত সার্কুলারের মাধ্যমে রাষ্ট্রায়ত্ত্ব সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের সিনিয়র অফিসার, অফিসার (সাধারণ) ও অফিসার (ক্যাশ) পদে নিয়োগ পরীক্ষার সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রোববার এই আদেশ দেন।

এর ফলে আগামী ১২ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ওই তিন ব্যাংকের নিয়োগ কার্যক্রম স্থগিত থাকবে বলে জানিয়েছেন সংশ্নিষ্ট আইনজীবীরা।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী রাশেদুল হক খোকন। সঙ্গে ছিলেন তানজিম আল ইসলাম ও মীর্জা সুলতান আল রেজা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

আদেশের পর রাশেদুল হক খোকন সাংবাদিকদের জানান, ২০১৬ সাল বিভিন্ন ব্যাংক পৃথক সার্কুলার দিলেও এর আলোকে পরীক্ষা না নিয়ে গত বছর সমন্বিত সার্কুলার জারি করেছে বাংলাদেশ ব্যাংক। এ কারণে বিষয়টি চ্যালেঞ্জ করে ২৮ পরীক্ষার্থীর পক্ষে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়। ওই রিটে রুল জারির পাশাপাশি পরীক্ষার সকল কার্যক্রমও স্থগিত করা হয়েছে।

তিনি জানান, এর ফলে ১২ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ওই তিন ব্যাংকের নিয়োগ কার্যক্রমও স্থগিত থাকবে। এ ছাড়া রুলে সোনালী, রূপালী ও জনতা ব্যাংকে নিয়োগের জন্য ২০১৭ সালের জারি করা সার্কুলার কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে।

বাংলাপেইজ/ইমরান 

শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।