Tuesday, October 22, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeসিলেট সংবাদকৃষি খাতকে আরও শক্তিশালী করতে সরকার কাজ করে যাচ্ছে....জেলা প্রশাসক মজিবর রহমান

কৃষি খাতকে আরও শক্তিশালী করতে সরকার কাজ করে যাচ্ছে….জেলা প্রশাসক মজিবর রহমান

বিশ্বনাথ প্রতিনিধি:: সিলেট জেলা প্রশাসক মজিবুর রহমান বলেছেন, বাংলাদেশ কৃষি বান্ধব একটি দেশ। এদেশের প্রধান চালিকা শক্তি হচ্ছে কৃষি। কৃষি বান্ধব সরকার কৃষকের উন্নয়নের জন্য নানা পদক্ষেপে গ্রহণ করেছেন। কৃষিতে আধূনিকায়ন করতে আমরা কৃষি যান্ত্রিকীকরণের কর্মসূচী গ্রহণ করেছি। আমাদের দেশে কৃষি খাতকে আধুনিকভাবে আরও শক্তিশালী করতে সরকার কাজ করে যাচ্ছে। জমি সেচ থেকে শুরু করে ধান গোলায় তুলে নিতে ৭০ ভাগ ভূর্তকি দিয়ে আধুনিক যন্ত্রপাতি কৃষকদের হাতে তুলে দিয়েছে সরকার। তিনি আরও বলেন, বিশ্বনাথ উপজেলায় কৃষিকে আরও এগিয়ে নিতে এবং সেচ ব্যবস্থা সহজতর করতে সেলো পাম্প বা ডিপ টিউবওয়েল স্থাপন করা হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে দেশের কৃষক-কৃষাণীদের তাদের পরিশ্রম স্বার্থক করতে সরকার আপনাদের পাশে আছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক নুসরাত জাহানের সভাপতিত্বে ও কৃষি অফিসার কনক চন্দ্র রায়ের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা।
অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফারুক আহমদ, বিশ্বনাথ সদর ইউনিয়নের চেয়ারম্যান ছয়ফুল হক, লামাকাজী ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, পল্লী বিদ্যুৎ বিশ্বনাথ জোনাল অফিসের ডিজিএম ছাইফুল ইসলাম, বিএডিসির উপ সহকারী পরিচালক প্রতাপ রঞ্জন পাল, কৃষি ব্যাংকের ব্যবস্থাপক আরিফ ফেরদৌস, রামপাশা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কামরান আহমদ, জাতীয় বঙ্গবন্ধু কৃষি পদকপ্রাপ্ত জাবের হোসেন, কৃষক মাসুক আলী, নাহিদুজ্জামান, লুৎফুর রহমান, কৃষাণী কৃষ্ণা রানী বৈদ্য, ফুলবি বেগম।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments