Sunday, October 20, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeজাতীয়রমজানে চার পণ্যের দাম বাড়বে না: মন্ত্রী

রমজানে চার পণ্যের দাম বাড়বে না: মন্ত্রী

আসন্ন পবিত্র রমজানে কোনোভাবেই মাছ, মাংস, দুধ, ডিম এই চার পণ্যের দাম বাড়বে না বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

শনিবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র–সংলগ্ন মাঠে দুই দিনব্যাপী প্রাণিসম্পদ সপ্তাহ ও প্রদর্শনী ২০২৩-এর উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, ‘এখন মাছ, মাংস, দুধ, ডিমের যে দাম, বাজার ব্যবস্থাপনাকে আরও সংহত ও মনিটরিং করা হলে অনেকটাই দাম কমে আসবে। রমজানের সময় আমরা ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্র স্থাপন করব। সে ক্ষেত্রে বেসরকারি যারা খামারি আছেন, তাদেরও আমরা সহায়তা নেব। আশা করি- রমজানে মাছ, মাংস, দুধ, ডিমের দাম কোনোভাবেই বাড়বে না। বরং সহনশীলতার ভেতরে যেন রাখা যায়, সেই প্রক্রিয়ায় আমরা আছি।’

উল্লেখ্য, বর্তমানে বাজারে ব্রয়লার মুরগির দাম রেকর্ড ছাড়িয়েছে। রাজধানীতে ব্রয়লার মুরগির দাম ২০৫ থেকে ২২০ টাকা। আর গরুর মাংসের দাম ৭০০ থেকে ৭৩০ টাকা। এ ছাড়া খাসির মাংসের দাম ১০০০ থেকে ১১০০ টাকা।

এর আগে সকালে রাজধানীর আগারগাঁও এলাকার পুরাতন বাণিজ্যমেলা মাঠে দু’দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধনী করেন মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মৎস্য ও প্রাণিসম্পদ সচিব ড. নাহিদ রশিদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আইকে

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments