Saturday, October 19, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআজকের শীর্ষ সংবাদফেসবুকে সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ জানাল বিশ^নাথ মডেল প্রেসক্লাব

ফেসবুকে সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ জানাল বিশ^নাথ মডেল প্রেসক্লাব

বিশ্বনাথ প্রতিনিধি: বিশ্বনাথের সাংবাদিক সমাজ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যাচার ও অপপ্রচারের তীব্র প্রতিবাদ জানিয়েছেন বিশ্বনাথ মডেল প্রেসক্লাবের নেতৃবৃন্দ। পাশাপাশি ফেসবুকে অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনী প্রদক্ষেপ নেয়ারও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সোমবার (৩ জুন) দুপুরে প্রেসক্লাব কার্যালয়ে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এসময় অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও একই সঙ্গে নেপথ্যে থাকা ব্যক্তিদের শনাক্ত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে অনুরোধ জানানো হয়।

এ সময় বক্তারা বলেন, প্রকাশিত সংবাদে কোনো প্রতিষ্ঠান, ব্যক্তি বা সংগঠন সংক্ষুব্ধ হলে সংশ্লিষ্ট গণমাধ্যমে লিখিতভাবে প্রতিবাদ জানানোর সুযোগ রয়েছে। এ ছাড়া প্রেস কাউন্সিলে সংক্ষুব্ধ ব্যক্তি-প্রতিষ্ঠান প্রতিকারও চাইতে পারেন। কিন্তু সম্প্রতি উপজেলার সাংবাদিক সমাজকে নিয়ে কয়েকজন জৈনিক ব্যক্তি ফেসবুক তাদের ব্যক্তিগত আইডি ও ফেইক আইডি দিয়ে পরিকল্পিতভাবে নানা আপত্তিকর ও মানহানিকর পোস্ট প্রচার করে যাচ্ছেন। যা পেশাদার সাংবাদিকদের নিয়ে এ ধরণের অনৈতিক, অবৈধ ও মানহানিকর অপপ্রচার কোনোভাবেই কাম্য নয়।

তারা আরও বলেন, গত দুইদিন ধরে অপপ্রচারকারীদের এসব কর্মকান্ড অবলোকন ও নজরে রাখা হয়েছে। এসব অপপ্রচার অব্যাহত থাকলে বিশ্বনাথ মডেল প্রেসক্লাব উপজেলার সাংবাদিক সমাজকে সাথে নিয়ে আইনী প্রদক্ষেপসহ কঠোর আন্দোলনের মাধ্যমে এর জবাব দিতে প্রস্তুত রয়েছে।

প্রেসক্লাবের সভাপতি আশিক আলী (যুগান্তর/শুভপ্রতিদিন) এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নবীন সোহেল (এনটিভি ইউরোপ/ কালবেলা) এর পরিচালনায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের (সমকাল/ চ্যানেলএস), সহ-সভাপতি কামাল মুন্না (যায়যায়দিন/একাত্তরের কথা), যুগ্ম-সম্পাদক শুকরান আহমদ রানা (বাংলাটিভি/ রুপালি বাংলাদেশ/), অর্থ সম্পাদক আব্দুস সালাম (ইনকিলাব/ বিশ^নাথের ডাক), প্রচার সম্পাদক মশাহিদ আলী (সিলেটপ্রতিদিন/ বার্তা২৪), সদস্য টুনু তালুকদার (আনন্দ টিভি), আক্তার আহমদ শাহেদ (মানবজমিন/ শ্যামল সিলেট), মিছবাহ উদ্দিন (আমার সংবাদ), বদরুল ইসলাম মহসিন (ভোরের কাগজ)।

বাংলাপেইজ/এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments