Saturday, October 19, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
HomeUncategorizedনড়াইলে সাবেক এমপিসহ ১৩৭ জনের বিরুদ্ধে মামলা

নড়াইলে সাবেক এমপিসহ ১৩৭ জনের বিরুদ্ধে মামলা

নড়াইল প্রতিনিধি: নড়াইলে সাবেক এমপিসহ ১৩৭ জনের বিরুদ্ধে নাশকতার মামলা করেছেন বিএনপি নেতা মো. সরাফত আলী সবো। এ মামলা উল্লেখ্য যোগ্য আসামীরা হলেন- নড়াইল-১ আসনের সাবেক এমপি বিএম কবিরুল হক মুক্তি, কালিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খান শামীম রহমান, যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী ছরোয়ার, কলাবাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হাসান কায়েস।

বুধবার (২৮ আগস্ট) নড়াইলের সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল আদালতে মামলাটি দাখিল করলে বিচারক আলমাচ হোসেন মৃধা বাদীর জবানবন্দি গ্রহণ করে নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন।

আদালতে দাখিলকৃত মামলার বিবরণে জানা গেছে, ২০২৩ সালের ১ সেপ্টেম্বর বিকেলে বাদীসহ বিএনপির লোকজন নড়াগাতি কেজি স্কুল মাঠে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালনকালে আসামিরা দেশীয় অস্ত্র, শর্টগান, বন্দুক ও হাতবোমাসহ বিএনপির সমাবেশে আক্রমণ ও বোমার বিষ্ফারণ ঘটিয়ে সমাবেশ পণ্ড করে দেয়।

এ সময় তারা শর্টগান ও বন্দুক দিয়ে গুলি ছোড়ে এবং দেশীয় অস্ত্র দিয়ে বিএনপির অনেক নেতাকর্মীকে পিটিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় বাদী থানায় মামলা করতে গেলে স্বৈরাচারী সরকার ক্ষমতায় থাকায় আসামিদের প্রভাবে থানা কর্তপক্ষ মামলা গ্রহণ করেনি। ফলে মামলা করতে বিলম্ব হয়েছে মর্মে বাদী আরজীতে উল্লেখ করেছেন।

এ বিষয়ে নড়াইলের সিনিয়র স্পেশাল ট্রাইবুনাল আদালতের বিচারক আলমাচ হোসেন মৃধা বাদীর জবানবন্দি গ্রহণ করে নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন।

এদিকে এর আগে গত ২৬ আগস্ট নড়াগাতী থানায় আওয়ামী লীগ নেতাকর্মীদের নামে আরো একটি বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়। ওই মামলায় ৯৮ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত ৫০-৬০ জনকে আসামি করা হয়।

বাংলাপেইজ/এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments