Saturday, October 19, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeজাতীয়উপদেষ্টা পরিষদে আসচ্ছে নতুন মুখ

উপদেষ্টা পরিষদে আসচ্ছে নতুন মুখ

নিজস্ব প্রতিবেদক: কয়েকজন নতুন মুখ যুক্ত করার ব্যাপারে বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদে জোর আলোচনা চলছে। এছাড়া মন্ত্রণালয় ও বিভাগ বিতরণেও আসতে পারে রদবদল। এ ব্যাপারে সব রকমের প্রস্তুতিও নিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সব ঠিক থাকলে চলতি মাসেই ড. ইউনূস নেতৃত্বাধীন উপদেষ্টা পরিষদে কিছু নতুন মুখ যোগ হতে পারে। সচিবালয় সূত্রে জানা গেছে, প্রশাসনিক কার্যক্রমে গতি আনতেই এ পদক্ষেপ নেয়া হচ্ছে।

সচিবালয়ের একাধিক কর্মকর্তা জানান, বর্তমানে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টারা দুই বা ততোধিক মন্ত্রণালয় পরিচালনা করছেন। এর ফলে প্রশাসনিক কর্মকাণ্ডে ধীরগতি লক্ষ করা যাচ্ছে।

যেসব উপদেষ্টা গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়সহ একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন, তাদের কাজের চাপ কমাতে নতুন উপদেষ্টা যুক্ত করার বিষয়ে আলোচনা চলছে। তবে এক্ষেত্রে অবশ্যই সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগে কাজ করার পূর্ব অভিজ্ঞতাকে গুরুত্ব দেওয়া হচ্ছে।

মন্ত্রিপরিষদ বিভাগের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, কতদিনের মধ্যে উপদেষ্টা পরিষদ সম্প্রসারণ হবে, তার সঠিক তারিখ জানা যায়নি। তবে চলতি মাসের মধ্যেই নতুন উপদেষ্টা নিয়োগ দেওয়া হতে পারে।

এই বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ প্রস্তুতি নিয়ে রেখেছে। নতুন উপদেষ্টার সংখ্যা কত হবে সে বিষয়েও নির্দিষ্ট করে কিছু জানা যায়নি।

সচিবালয় সংশ্লিষ্ট সূত্র বলছে, আওয়ামী লীগ সরকারের আমলে নিয়োগ পাওয়া সচিব, দফতর প্রধান ও প্রশাসনের অন্যান্য কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অসহযোগিতার অভিযোগ উঠেছে। ফলে কাজের গতি অনেকটা কম লক্ষ করা যাচ্ছে।

এ অবস্থায় নতুন উপদেষ্টা নিয়োগের পর প্র

বাংলাপেইজ/এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments