Tuesday, October 22, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeরাজনীতি‘বিএনপির মুখে গণতন্ত্রের কথা, আর অন্তরে স্বৈরতন্ত্র’

‘বিএনপির মুখে গণতন্ত্রের কথা, আর অন্তরে স্বৈরতন্ত্র’

বিএনপির জন্ম স্বৈরতন্ত্রের মধ্য দিয়ে অসাংবিধানিকভাবে। দলটি জন্মলগ্ন থেকে ষড়যন্ত্র চালিয়ে আসছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সংসদ সদস্যরা। তারা আরও বলেন দেশ-বিদেশে চক্রান্ত চালিয়ে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে। তাদের মুখে গণতন্ত্রের কথা, আর অন্তরে স্বৈরতন্ত্র।

রোববার (২২ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় এসব কথা বলেন আওয়ামী লীগের সংসদ সদস্যরা। এসময় প্রথমে সংসদে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। পরে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সভাপতিত্ব করেন।

বক্তব্যে আওয়ামী লীগের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, বিএনপি এখন রাষ্ট্র মেরামতের কথা বলছে। কিন্তু তারা স্বাধীনতা মানে না, সংবিধান মানে না, গণতন্ত্র মানে না, জাতির পিতাকে মানে না। যারা সংবিধান মানে না তাদের বিরুদ্ধে শাস্তি হওয়া উচিৎ।

শম্ভু আরও বলেন, বিএনপি-জামায়াত মিলে গোলাম আজমের সঙ্গে পূর্ব পাকিস্তান পুনরুদ্ধার কমিটি গঠন করেছিল। তারা কখনো দেশের স্বাধীনতা চায়নি। তারা ১৯৭৫ এর ১৫ আগস্ট দেশি-বিদেশিদের সঙ্গে ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। খুন-ধর্ষণ ও জঙ্গিবাদ সৃষ্টি করে দেশকে পিছিয়ে দেয়, পঙ্গু করে দেয়। ২১ আগস্ট গ্রেনেড হামলা করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করে।

দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেন, ২০১৮ সালে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ পর পর তৃতীয়বার ক্ষমতায় আসে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের রোল মডেল আমরা। তিনি রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্ব মানবতার জননী হিসেবে আখ্যায়িত হয়েছেন। তারই নেতৃত্বে সমুদ্র বিজয় করেছে বাংলাদেশ, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে।

বাংলাপেইজ/এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments