Tuesday, October 22, 2024
spot_imgspot_imgspot_imgspot_img
Homeআজকের শীর্ষ সংবাদলন্ডন বাংলা প্রেসক্লাবে সাংবাদিক শর্মিলা মাইতি’র সাথে বিশ্ববাংলা ফাউন্ডেশনের প্রীতি আড্ডা

লন্ডন বাংলা প্রেসক্লাবে সাংবাদিক শর্মিলা মাইতি’র সাথে বিশ্ববাংলা ফাউন্ডেশনের প্রীতি আড্ডা

লন্ডন অফিস: গ্রেট ব্রিটেন সফররত কলকাতার বিশিষ্ট সাংবাদিক শর্মিলা মাইতি’র সাথে বিশ্ব বাংলা ফাউন্ডেশনের আয়োজনে বৃহস্প্রতিবার সন্ধ্যায় লন্ডন বাংলা প্রেসক্লাব মিলনায়তনে ব্রিটেনে বসবারত বাংলামিডিয়ার সাংবাদিক-সাহিত্যিক ও সূধীজনের এক প্রীতি আড্ডা ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।

বিশ্ববাংলা ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা প্রবীণ সাংবাদিক মতিয়ার চৌধুরীর সভাপতিত্বে ও সংগঠনের সেক্রেটারী শাহ মোস্তাফিজুর রহমান বেলালের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রীতি আড্ডায় বক্তব্য রাখেন লন্ডন বাংলাপ্রেস ক্লাবের সাবেক সভাপতি সৈয়দ নাহাশ পাশা, প্রবীণ সাংবাদিক নজরুল ইসলাম বাসন, সাংবাদিক মুসলেহ উদ্দিন আহমদ, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পীকার আহবাব হোসেন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মিডিয়া অফিসার সাংবাদিক মাহবুবুর রহমান, এটিএন বাংলা ইউকের সাংবাদিক মোস্তাক আলী বাবুল, সাংবাদিক আব্দুল কাদির চৌধুরী মুরাদ,সাংবাদিক হেফাজুল করিম রাকিব, কবি মুজিবুল হক মনি, সাংবাদিক মোস্তফা কামাল মিলন,সাংবাদিক তাবারুকুল ইসলাম পারভেজ,লেখক গবেষক প্রিয়জিত দেবসরকার , কমিউনিটি ব্যক্তিত্ব কিটন শিকদার,জালালাবাদ ফাউন্ডেশন ইউকে সম্পাদক আব্দুল বাছির, সাংবাদিক মরিয়ম রহমান পলি, সাংবাদিক জি আর সুহেল,সাংবাদিক আছাদুজ্জামান মুকুল, সাংবাদিক মহিদুল ইসলাম বাবলু, সাংবাদিক খালেদ মাসুদ রনি, মামুন কে চৌধুরী, সুরমান আলী,মাহমুদুর রহমান সানুর,সাংবাদিক আব্দুল হান্নান, সাংবাদিক সরওয়ার হোসেন, সাবেক কাউন্সিলার সাদ চৌধুরী, সাংবাদিক সাজিদুর রহমান, সাংবাদিক এম এ হান্নান, খালিছ মিয়া, কবি আসমা মতিন, শরমিতা হালদার,আব্দুস সত্তার, আমিনুল হক জিলু,প্রমুখ।

জনমত সম্পাদক সৈয়দ নাহাশ পাশা ও নজরুল ইসলাম বাসন ব্রিটেনে বাঙ্গালীদের বসতি স্থাপন থেকে শুরু করে বাংলা সাংবাদিকতরার বিবরন তুলে ধরেন। অনুষ্ঠানের অতিথি সাংবাদিক শর্মিলা মাইতির হাতে বিশ্ব বাংলা ফাউন্ডেশনের ক্রেট তুলে দেন আয়োজকরা।

এ প্রীতি আড্ডায় বক্তারা বলেন এপার বাংলা, ওপার বাংলা ও তৃতীয় বাংলার মধ্যে বাংলা ভাষাভাষি শিল্প সংস্কৃতির মৈত্রী সম্পর্ক আরো সুদৃঢ় হবে। নবীন প্রবীন সাংবাদিক ও সংস্কৃতিকর্মীরা এর সেতুবন্ধন হয়ে আছেন এবং থাকবেন।

উল্লেখ্য যে শর্মিলা মাইতি, প্রথম বাঙালি সাংবাদিক যিনি ইউটিউব ও ফেসবুকে ১ মিলিয়ন সাবস্ক্রাইবার অতিক্রম করেছেন। আনন্দবাজার পত্রিকা, আনন্দলোক, টাইমস অফ ইন্ডিয়া, জি২৪ ঘণ্টা চ্যানেলের বিনোদন সাংবাদিক ও অ্যাঙ্কর । আনন্দবাজার গ্রুপের তরফ থেকে ‘অপরাজিতা’ সম্মাননা ও দুবাই থেকে উমা এক্সেলেন্স পুরস্কার পেয়েছেন । শর্মিলা মাইতি ব্রিটেনে সাহিত্য চর্চা ও সাংবাদিকতার পাপাশি বাংলা সংস্কৃতিকে বিশ্ব দরবারের তুলে ধরার জন্য লন্ডনের সাংবাদিক ও সংস্কৃতি কর্মিদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

বাংলাপেইজ/এএসএম

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments